Warning: Creating default object from empty value in /home/bijem/public_html/bangla/wp-content/themes/masterstudy/inc/redux-framework/redux-framework/inc/class.redux_filesystem.php on line 29
Digital Video Editing Course | Media Institute

ডিজিটাল ভিডিও এডিটিং

editing

টেলিভিশনে প্রতিদিন সংবাদসহ বিভিন্ন ধরণের অনুষ্ঠান সম্প্রচারিত হয়। প্রতিদিন প্রতিঘন্টায় প্রচারিত নাচ, গান, নাটক, সিনেমা, মিউজিক ভিডিও, সংবাদ ইত্যাদি সুন্দরভাবে সম্পাদিত করে তাকে দৃষ্টিনন্দন ও দর্শনযোগ্য করে তোলার কাজই করেন ভিডিও এডিটরগণ। এটি একটি সৃজনশীল ও নান্দনিক শিল্প। টিভি চ্যানেল, টেলিভিশন অনুষ্ঠান ও বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান, এনজিওসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে ব্যাপক চাহিদা ভিডিও এডিটরদের। বেতনও আকর্ষণীয়। মিডিয়ায় ভিডিও এডিটরদের ব্যাপক চাহিদা এবং উজ্জ্বল ভবিষ্যতের দিকটি বিবেচনা করে বিজেম চালু করেছে সম্পূর্ণ কর্মমুখী আধুনিক কোর্স ‘ডিজিটাল ভিডিও এডিটিং’ (Digital Video Editing Course) ।

কর্মসংস্থানে সহযোগিতা: বিভিন্ন টিভি চ্যানেল, টেলিভিশন প্রোডাকশন হাউজ, এনজিও, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের চাকুরীর ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা, তথ্য ও পরামর্শ প্রদান করা হয়।

বিজেম’র বিশেষত্ব: বিজেম সরকারী রেজিস্ট্রেশন প্রাপ্ত সাংবাদিকতা তথা গণমাধ্যম সংশ্লিষ্ট একটি বিশেষায়িত ইনস্টিটিউট। দীর্ঘ ১৫ বছর যাবৎ (প্রতিষ্ঠাকাল: ২০০২ ইং) এই প্রতিষ্ঠানটি গণযোগাযোগ, সাংবাদিকতা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ে বিশ্বস্ততা বজায় রেখে সুনামের সঙ্গে মান সম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং কর্মসংস্থানে সর্বাধিক সফলতা অর্জন করেছে।

প্রযুক্তিগত সুবিধা: মাল্টিমিডিয়া প্রজেক্টর, টিভি ক্যামেরা, স্টিল ক্যামেরা, অটোকিউ, ল্যাপটপ, কম্পিটার, সাউন্ড সিস্টেমসহ আধুনিক অডিও-ভিজুয়াল ইকুইপমেন্ট ব্যবহৃত হবে।

অন্যান্য সুবিধা: ফ্রি খাতা-কলম, আপ্যায়ন, শীতাতপ নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কক্ষ, লেকচার শীট প্রদান, ফ্রি ওয়াই-ফাই জোন প্রভৃতি। কোর্স শেষে শিক্ষার্থীরা বিজেম-এ ফ্রি প্র্যাকটিসের সুবিধাও পেয়ে থাকেন।

সনদপত্র: কোর্স শেষে শিক্ষার্থীদেরকে আনুষ্ঠানিকভাবে সনদপত্র প্রদান করা হয়।

কোর্সের মেয়াদ: ৩ মাস।

ক্লাস হবে: সপ্তাহে ২ দিন (রোববার ও বুধবার)।

সময়: বিকেল ৫টা- রাত ৮টা।

মোট প্রশিক্ষণ সময়: প্রতিদিন ৩ ঘন্টা করে ৩ মাসে মোট ক্লাস হবে ৭২ ঘন্টা।

আসন সংখ্যা: সর্বোচ্চ ১৫ জন।

কোর্স ফি: ৯,৫০০ (নয় হাজার পাঁচশত) টাকা। কিস্তিতে পরিশোধযোগ্য।

পাঠ্যসূচি: ফাইনাল কাট প্রো, এ্যাডোবি প্রিমিয়ার প্রো সি এস সিক্স, প্রভৃতি সফটওয়্যার শেখানোর পাশাপাশি প্রচুর ভিডিও ফুটেজ শিক্ষার্থীদের দেয়া হবে এবং ক্লাসের প্রয়োজনেও ব্যবহার করা হবে। বাস্তব জ্ঞান লাভ করার জন্য ক্যামেরা ও ক্যামেরাম্যানসহ শিক্ষার্থীদের বাইরে পাঠানো হবে এবং ধারণকৃত ভিডিও তারা এডিট করবেন ক্লাস প্রজেক্ট হিসেবে।

প্রশিক্ষক: টিভি চ্যানেলে কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ভিডিও এডিটর দ্বারা কোর্সটি পরিচালিত হয়।

Scroll Up