Warning: Creating default object from empty value in /home/bijem/public_html/bangla/wp-content/themes/masterstudy/inc/redux-framework/redux-framework/inc/class.redux_filesystem.php on line 29
স্পোকেন অ্যান্ড রিটেন ইংলিশ – Media Institute

স্পোকেন অ্যান্ড রিটেন ইংলিশ

ইংরেজী একটি আন্তর্জাতিক ভাষা। আধুনিক বিশ্বে এই ভাষার ব্যবহার অনস্বীকার্য। বস্তুতপক্ষে জীবনে সফল হতে হলে ইংরেজী ভাষার কোন বিকল্প নেই। এটি চাকুরীর ক্ষেত্রে যেমন প্রযোজ্য তেমনি প্রযোজ্য ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, শিল্পসহ সকল ক্ষেত্রে সকল বিষয়ে। ইংরেজী ভাষায় দক্ষরা চাকুরীতে অগ্রাধিকার পান, প্রমোশনও দ্রুত হয় তাদের। অনেক সময় বেতনও বেশি হয়। একসময় সফলতার শীর্ষে আরোহন করেন ইংরেজী ভাষায় দক্ষতার কারণে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী, গৃহকর্তী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তাদের জন্য বিজেম-এর কোর্স “স্পোকেন অ্যান্ড রিটেন ইংলিশ” (Spoken and Written English)।

বিজেম’র বিশেষত্ব: বিজেম সরকারী রেজিস্ট্রেশন প্রাপ্ত সাংবাদিকতা তথা গণমাধ্যম সংশ্লিষ্ট একটি বিশেষায়িত ইনস্টিটিউট। দীর্ঘ ১৫ বছর যাবৎ (প্রতিষ্ঠাকাল: ২০০২ ইং) এই প্রতিষ্ঠানটি গণযোগাযোগ, সাংবাদিকতা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ে বিশ্বস্ততা বজায় রেখে সুনামের সঙ্গে মান সম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং কর্মসংস্থানে সর্বাধিক সফলতা অর্জন করেছে।

অন্যান্য সুবিধা : খাতা, কলম, আপ্যায়নসহ সকল কোর্স মেটেরিয়াল ফ্রি।

কোর্সের মেয়াদ: ২ মাস

ক্লাসের সময়সূচি : প্রতি শুক্রবার ও শনিবার। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত।

মোট প্রশিক্ষণ সময় : ৪৮ ঘন্টা।

পাঠ্যসূচি : বিশেষজ্ঞ প্রণীত বাস্তবধর্মী, আধুনিক, সুপরিকল্পিত পাঠ্যসূচি।

কারা অংশ নিতে পারবেন : স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং গৃহকর্তীসহ সরকারী-বেসরকারী সকল প্রতিষ্ঠানের সকল শ্রেণীর কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষক : ইংরেজী বিভাগে কর্মরত পিএইচডি ডিগ্রিধারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

কোর্স ফি : ইনস্টিটিউশনাল ৬,০০০ (ছয় হাজার) টাকা । ব্যক্তিগত ৪,০০০ (চার হাজার) টাকা।