Warning: Creating default object from empty value in /home/bijem/public_html/bangla/wp-content/themes/masterstudy/inc/redux-framework/redux-framework/inc/class.redux_filesystem.php on line 29
Basic Course on Computer Fundamentals | Media Institute

বেসিক কোর্স অন কম্পিউটার অ্যাপলিকেশন্স

Computer

বর্তমান যূগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যূগ-কম্পিউটারের যূগ। কম্পিউটার জ্ঞান ছাড়া কারোর পক্ষেই এখন জীবনে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব নয়-চলাও সম্ভব নয়। বস্তুতপক্ষে জ্ঞান-বিজ্ঞানের সকল শাখায় –সকল পেশায় এমনকি ব্যক্তি জীবনে কম্পিউটার প্রযুক্তি মানুষের নিত্য সঙ্গী। কিন্তু বাংলাদেশের জনসংখ্যার বৃহদাংশের এখনও কম্পিউটারের ন্যূনতম জ্ঞান নেই। কম্পিউটার পরিচালনা না জানার কারণে বেকারত্বের অভিশাপে অভিশপ্ত তারা। সত্যিকথা বলতে কি-যার কম্পিউটার শিক্ষা নেই, তার চাকুরীও নেই। যাদের কম্পিউটার বিষয়ে ন্যূনতম ধারণা নেই তাদের জন্য বিজেম এর কোর্স ‘বেসিক কোর্স অন কম্পিউটার অ্যাপলিকেশন্স’ বা Besic Course on Computer Applications ।

কর্মসংস্থানে সহযোগিতা: কর্মসংস্থানে শিক্ষার্থীদের প্রয়োজনীয় গাইডলাইন, তথ্য ও পরামর্শ প্রদান করা হয়।

বিজেম’র বিশেষত্ব: বিজেম সরকারী রেজিস্ট্রেশন প্রাপ্ত সাংবাদিকতা তথা গণমাধ্যম সংশ্লিষ্ট একটি বিশেষায়িত ইনস্টিটিউট। দীর্ঘ ১৫ বছর যাবৎ (প্রতিষ্ঠাকাল: ২০০২ ইং) এই প্রতিষ্ঠানটি গণযোগাযোগ, সাংবাদিকতা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ে বিশ্বস্ততা বজায় রেখে সুনামের সঙ্গে মান সম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং কর্মসংস্থানে সর্বাধিক সফলতা অর্জন করেছে।

প্রযুক্তিগত সুবিধা: হাই কনফিগারেশনের কম্পিউটার ল্যাব, ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর, টিভি ক্যামেরা, স্টিল ক্যামেরা, সাউন্ড সিস্টেমসহ আরো আধুনিক উপকরণ।

অন্যান্য সুবিধা: ফ্রি খাতা-কলম ও লেকচার শিট, আপ্যায়ন, শীতাতপ নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কক্ষ, ফ্রি ওয়াই-ফাই জোন প্রভৃতি। কোর্স শেষে শিক্ষার্থীরা বিজেম-এ ফ্রি প্র্যাকটিসের সুবিধা পেয়ে থাকেন।

সনদপত্র : কোর্স শেষে শিক্ষার্থীদেরকে আনুষ্ঠানিকভাবে সনদপত্র প্রদান করা হয়।

কোর্সের মেয়াদ: মোট ২ মাস ১৫ দিন।

ক্লাস হবে: সপ্তাহে ২ দিন, শনিবার ও সোমবার।

সময়: বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা।

মোট প্রশিক্ষণ সময়: ৪০ ঘন্টা।

পাঠ্যসূচি: কম্পিউটার পরিচিতি (হার্ডওয়্যার ও সফটওয়্যার), উইন্ডোজ অপারেটিং সিস্টেম, মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেট-ইমেইল।

কোর্স ফি: সর্বমোট ৩,০০০ (তিন হাজার) টাকা। ছাত্রদের জন্য ১০০০ (এক হাজার) টাকা ডিসকাউন্ট।

প্রশিক্ষক: দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা কোর্সটি পরিচালিত হবে এবং শিক্ষার্থীদেরকে কম্পিউটার পরিচালনায় দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করা হবে।

Scroll Up