Warning: Creating default object from empty value in /home/bijem/public_html/bangla/wp-content/themes/masterstudy/inc/redux-framework/redux-framework/inc/class.redux_filesystem.php on line 29
TV News Presentation Course | Media Institute

টিভি সংবাদ উপস্থাপনা কোর্স

news-presentation

টেলিভিশন ও রেডিওতে সংবাদ উপস্থাপনা বর্তমান সময়ের সবচেয়ে মর্যাদাপূর্ণ ও আকর্ষণীয় পেশাগুলোর অন্যতম। এই পেশায় যেমন আছে খ্যাতি, সম্মান ও পরিচিতি, তেমনই আছে টিভিস্টার তথা সেলিব্রিটি হওয়ার ব্যাপক সম্ভাবনা। সংবাদ উপস্থাপক হতে হলে শিক্ষার্থীদের জানতে হবে প্রমিত উচ্চারণ, সংবাদ উপস্থাপনার কলাকৌশলসহ আরো কিছু বিষয়। সুন্দর ভয়েস ও বাচনভঙ্গির পাশাপাশি শিক্ষার্থীকে হতে হবে স্মার্ট এবং প্রেজেন্টেবল। বাংলাদেশে এখন অনেকগুলো টিভি চ্যানেল ও এফএম ব্যান্ড রেডিও। আগামীতে আরো আসবে। টিভি ও রেডিওতে ব্যাপক চাহিদা সংবাদ উপস্থাপকদের। আপনি যদি হতে চান একজন টিভি স্টার-সেলিব্রিটি, তাহলে বিজেম পরিচালিত ‘টিভি সংবাদ উপস্থাপনা’ (TV News Presentation Course) কোর্সটি সম্পন্ন করতে পারেন। যা আপনার জীবনের স্বপ্ন পূরণে সহায়ক ভূমিকা পালন করবে।

কর্মসংস্থান: কর্মসংস্থানে একটি পরিপূর্ণ গাইড লাইন দেয়া হবে। এর মধ্যে থাকবে চাকুরীর সম্ভাবনা, অডিশনের নিয়ম-রীতি, সিভির ফরমেট, আবেদনের ফরমেট, ফটোসেশন, ড্রেসআপ, মেকআপ, টিভি ও রেডিও’র নাম ঠিকানাসহ সকল তথ্য ও প্রয়োজনীয় পরামর্শ।

বিজেম’র বিশেষত্ব: বিজেম সরকারী রেজিস্ট্রেশন প্রাপ্ত সাংবাদিকতা তথা গণমাধ্যম সংশ্লিষ্ট একটি বিশেষায়িত ইনস্টিটিউট। দীর্ঘ ১৫ বছর যাবৎ (প্রতিষ্ঠাকাল: ২০০২ ইং) এই প্রতিষ্ঠানটি গণযোগাযোগ, সাংবাদিকতা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ে বিশ্বস্ততা বজায় রেখে সুনামের সঙ্গে মান সম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং কর্মসংস্থানে সর্বাধিক সফলতা অর্জন করেছে।

প্রযুক্তিগত সুবিধা: মাল্টিমিডিয়া প্রজেক্টর, টিভি ক্যামেরা, স্টিল ক্যামেরা, অটোকিউ, ল্যাপটপ, কম্পিটার, সাউন্ড সিস্টেমসহ আধুনিক অডিও-ভিজুয়াল ইকুইপমেন্ট ব্যবহৃত হবে।
অন্যান্য সুবিধা: ফ্রি খাতা-কলম ও লেকচারশীট, আপ্যায়ন, শীতাতপ নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কক্ষ, ফ্রি ওয়াই-ফাই জোন প্রভৃতি। আরো থাকবে কোর্স শেষে বিজেম-এ ফ্রি প্র্যাকটিসের সুবিধা।
সনদপত্র ও ডিভিডি প্রদান: কোর্স শেষে শিক্ষার্থীদেরকে আনুষ্ঠানিকভাবে সনদপত্র প্রদান করা হয়। সাথে থাকবে শিক্ষার্থীদের সংবাদ উপস্থাপনার একটি ডিভিডি।

কোর্সের মেয়াদ: ২ মাস (প্রায়)।

ক্লাস হবে: সপ্তাহে ২ দিন, প্রতি শুক্রবার ও শনিবার।

সময়: বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা।

মোট প্রশিক্ষণ সময়: প্রতিদিন ৪ঘন্টা করে মোট ৫২ ঘন্টা।

ন্যুনতম যোগ্যতা: যারা এইচএসসি পাস করে স্নাতক ও স্নাতক (সন্মান) পর্যায়ে অধ্যয়নরত।

পাঠ্যসূচি: প্রমিত উচ্চারণ (বাংলা ও ইংরেজি)। ইলেক্ট্রনিক মিডিয়া পরিচিতি। উপস্থাপনা কৌশল, সংবাদ সংশ্লিষ্ট বিভিন্ন় পরিভাষা। অটোকিউ-এর মাধ্যমে সংবাদ উপস্থাপনা ও ভিডিও ধারণ (৭ দিন) এবং প্রশিক্ষক দ্বারা বিচার-বিশ্লেষণ, অডিশনের নিয়মরীতিসহ আরো অনেক বিষয়।

কোর্স ফি: সর্বমোট ৯,৫০০ (নয় হাজার পাঁচশত) টাকা। স্টুডেন্টদের জন্য ১০০০ টাকা ছাড়। কিস্তিতে পরিশোধযোগ্য।

প্রশিক্ষক: বিভিন্ন টিভি চ্যানেলের দক্ষ ও অভিজ্ঞ সংবাদ উপস্থাপকগণ এবং উচ্চারণ বিশেষজ্ঞ ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও ড. ফাহিম হাসান শাহেদ দ্বারা কোর্সটি পরিচালিত হবে এবং শিক্ষার্থীদেরকে দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করা হবে।

Scroll Up