Warning: Creating default object from empty value in /home/bijem/public_html/bangla/wp-content/themes/masterstudy/inc/redux-framework/redux-framework/inc/class.redux_filesystem.php on line 29
Web Design and Web Development | Media Institute

ওয়েব ডিজাইন অ্যান্ড ওয়েব ডেভেলপমেন্ট

web design

ক্রিয়েটিভ বা সৃজনশীল পেশা হচ্ছে ওয়েবসাইট ডিজাইন। তথ্য প্রযুক্তির অন্যতম জনপ্রিয় এবং আকর্ষণীয় কাজই হচ্ছে ওয়েবসাইট ডিজাইন। যূগের প্রয়োজনে বর্তমানে প্রতিটি প্রতিষ্ঠানের জন্য একটি ওয়েবসাইট অপরিহার্য। আর এই প্রয়োজনের দিকে লক্ষ্য রেখেই বাড়ছে এর চাহিদা। আউটসোর্সিং এর কাজে ওয়েবডিজাইনের চাহিদা এখন খুবই বেশি। আর পশা হিসেবে ওয়েবডিজাইনারের কদর সর্বত্র। সেজন্য দরকার ওয়েবসাইট ডিজাইনে দক্ষতা অর্জন। বিজেম এর ‘ওয়েব ডিজাইন অ্যান্ড ওয়েব ডেভেলপমেন্ট’ বা Web Design and Web Development কোর্স শিক্ষিত বেকারদের বেকারত্ব দূর করতে একটি চমৎকার ও কার্যকরী কোর্স হিসেবে বিবেচিত হয়ে আসছে।

কর্মসংস্থানে সহযোগিতা: কর্মসংস্থানে শিক্ষার্থীদের প্রয়োজনীয় গাইডলাইন, তথ্য ও পরামর্শ প্রদান করা হয়।

বিজেম’র বিশেষত্ব: বিজেম সরকারী রেজিস্ট্রেশন প্রাপ্ত সাংবাদিকতা তথা গণমাধ্যম সংশ্লিষ্ট একটি বিশেষায়িত ইনস্টিটিউট। দীর্ঘ ১৫ বছর যাবৎ (প্রতিষ্ঠাকাল: ২০০২ ইং) এই প্রতিষ্ঠানটি গণযোগাযোগ, সাংবাদিকতা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ে বিশ্বস্ততা বজায় রেখে সুনামের সঙ্গে মান সম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং কর্মসংস্থানে সর্বাধিক সফলতা অর্জন করেছে।

প্রযুক্তিগত সুবিধা: হাই কনফিগারেশনের কম্পিউটার ল্যাব, ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর, টিভি ক্যামেরা, স্টিল ক্যামেরা, সাউন্ড সিস্টেমসহ আরো আধুনিক উপকরণ। প্রত্যেকের জন্য আলাদা কম্পিউটার থাকবে।

অন্যান্য সুবিধা: ফ্রি খাতা-কলম ও লেকচার শিট, আপ্যায়ন, শীতাতপ নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কক্ষ, ফ্রি ওয়াই-ফাই জোন প্রভৃতি। কোর্স শেষে শিক্ষার্থীরা বিজেম-এ ফ্রি প্র্যাকটিসের সুবিধাও পেয়ে থাকেন।

সনদপত্র: কোর্স শেষে শিক্ষার্থীদেরকে আনুষ্ঠানিকভাবে সনদপত্র প্রদান করা হয়।

কোর্সের মেয়াদ: ৩ মাস।

ক্লাস হবে: সপ্তাহে ২ দিন।

সময়: বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা।

মোট প্রশিক্ষণ সময়: ৭২ ঘন্টা।

পাঠ্যসূচি: এইচটিএমএল, সিএসএস, ড্রীম ওয়েভার, পিএইচপি, মাই্‌এসকিউএল, জুমলা, ওয়ার্ডপ্রেস, ফটোশপ, ইলাসট্রেটর।

কোর্স ফি: ওয়েব ডিজাইন এর কোর্স ফি-৬,৮০০ টাকা। ওয়েব ডেভেলপমেন্ট এর কোর্স ফি ৬,৮০০ টাকা। দুটি কোর্স একত্রে করলে ৬০০ টাকা ডিসকাউন্ট দেয়া হবে।

আসন সংখ্যা: সর্বোচ্চ ২০ জন।

Scroll Up